সিনেমায় দেখা যাবে অর্থমন্ত্রীকে

প্রিন্ট সংস্করণ॥ আমার সংবাদ ডেস্ক  |  ০১:৪৬, জানুয়ারি ১৩, ২০১৮

মাসুদ আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘রৌদ্রবেলা ও ঝরাফুল’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা ‘যুদ্ধশিশু’। এই সিনেমায় থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে অবস্থিত লেকশোর-এ ‘যুদ্ধশিশু’ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। সেখানে চমকপ্রদ এই খবরটি জানান ‘যুদ্ধশিশু’ ছবির পরিচালক শহিদুল হক খান। মহরতে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী নিজেই। তিনি দু-চার কথা বলে বক্তৃতা দেন। নির্মাতা শহিদুল হক খান তখন জানান, অর্থমন্ত্রীর এই বক্তব্যের ভিডিও ধারণ করা হয়েছে। ছবির একটি গুরুত্বপূর্ণ অংশে এটি দেখানো হবে।
নির্মাতা তখন মন্ত্রীর নিকট থেকে এই বক্তব্য সিনেমায় ব্যবহারের জন্য অনুমতি চান, মন্ত্রী তখন হ্যাঁ সূচক ইংগিত দিয়ে সম্মতি দেন।
যুদ্ধশিশু সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করবেন সোহেল রানা, চম্পা, পপি, মঞ্জুর আলম ও নাদিম খান। এছাড়া অভিনয় করবেন শমী কায়সার। এর আগে তিনি ‘হাসন রাজা’ ছবিতে অভিনয় করেছিলেন। যুদ্ধশিশু ছবির মাধ্যমে নন্দিত এই অভিনেত্রী প্রায় ১৭ বছর পর সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন।
সংগীত পরিচালনা করবেন শেখ সাদী খান। নির্মাতা শহিদুল ইসলাম খান জানান, আগামী ২৬ মার্চ উপলক্ষে যুদ্ধশিশু ছবিটি ওয়ার্ল্ড ওয়াইড মুক্তি দেয়া হবে। এসএইচকে প্রোডাকশনের ব্যানারে ‘যুদ্ধশিশু’ নির্মিত হচ্ছে। তবে হ্যাপিনেস মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটির সহ-প্রযোজনায় আছেন মল্লিক এস আরেফিন ও মহসিন আলম।