শিরোনাম

মিস ওয়ার্ল্ডে 'বিবাহিত ডির্ভোসি' প্রতিযোগীর অংশ নিতে বাধা নেই

বিনোদন প্রতিবেদক  |  ১২:১৩, অক্টোবর ০৫, ২০১৭

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' প্রতিযোগিতার টাইটেল স্পন্সর লাভেলোর ব্যবস্থাপনা পরিচালক মো. একরামুল হক বলেছেন, 'বিবাহিত ডির্ভোসি' প্রতিযোগীর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে কোনো বাধা নেই। বুধবার( ০৪ অক্টোবর ) সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

একরামুল হক বলেন,খবর শোনা যাচ্ছিলো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রতিযোগীকে অবিবাহিত হতে হবে। ফলে জান্নাতুল নাঈম এভ্রিলের বিয়ের বিষয় নিয়ে যে বিতর্ক উঠে, সে বিষয়ে পরিষ্কারভাবে জানতে আমরা মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছিলাম। তারা জানিয়েছে যে, 'বিবাহিত ডিভোর্সি' এবং বর্তমানে সিঙ্গেল প্রতিযোগীর ক্ষেত্রে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে কোনো বাধা নেই। তবে বিয়ের বিষয়ে জান্নাতুল নাঈম এভ্রিল যে তথ্য গোপন করেছিলেন, তা উচিত হয়নি।

তিনি জানান, শর্ত অনুযায়ী জান্নাতুল নাঈম এভ্রিলের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেয়ায় কোনো বাধা ছিল না এবং এখনো নেই। তুমুল সমালোচনা ও বিতর্ক এড়াতে দেশের কোটি-কোটি মানুষের বৃহত্তর স্বার্থে বিচারক এবং আয়োজকদের যৌথ সিদ্ধান্তে এভ্রিলের পরিবর্তে জেসিয়া ইসলামকে নতুন করে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' নির্বাচিত করা হয়েছে। আশা করি এর মধ্যদিয়ে সব বিতর্ক ও সমালোচনা অবসান হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গ্র্যান্ড ফিনালের বিচারক হিসেবে দায়িত্ব পালন করা ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, অভিনেত্রী শম্পা রেজা ও আলোকচিত্রী চঞ্চল মাহমুদ। এছাড়া ছিলেন অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী, সহ-আয়োজক অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান মেহেদী হাসান প্রমুখ। তবে গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে থাকা জাদুশিল্পী জুয়েল আইচ, করপোরেট ব্যক্তিত্ব রুবাবা দৌলা ও প্রকৌশলী সোনিয়া কবির বশিরকে দেখা যায়নি।

এর আগে ২৯ সেপ্টেম্বর জান্নাতুল নাঈম এভ্রিলকে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' নির্বাচিত করার পর বিতর্ক সৃষ্টি হয়। অভিযোগ উঠে, বিচারকদের রায়ে নয়, আয়োজকদের পছন্দ মতো 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ চ্যাম্পিয়ন হিসেবে এভ্রিলকে নির্বাচিত করা হয়েছে। এছাড়া এভ্রিল বিবাহিত ছিলেন এ তথ্য গোপন করায় নতুন বিতর্ক সৃষ্টি হয়।

সব বিতর্কের জবাব দিয়ে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' এর আয়োজক ও বিচারকরা জান্নাতুল নাঈম এভ্রিলের নাম বাতিল করে জেসিয়ার নাম ঘোষণা করেন। ফলে আগামী ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠেয় ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশে নেয়ার সুযোগ পাচ্ছেন জেসিয়া। এবার বাংলাদেশসহ বিশ্বের ১১৩ সুন্দরী এ প্রতিযোগিতায় সেরার মুকুটের জন্য লড়বেন। বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত