শিরোনাম

ফের একসঙ্গে রিয়াজ ও মেহজাবিন

১২:১২, জানুয়ারি ১১, ২০১৭

গত বছর কৌশিক শংকর দাশের নির্দেশনায় ‘এক যে ছিলো রাজকন্যা’ নাটকের মাধ্যমে প্রথম একসঙ্গে অভিনয় করেছিলেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা রিয়াজ ও মডেল-অভিনেত্রী মেহ্জাবিন চৌধুরী। বছরের শুরুতে আবারও তারা দু’জন একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘কান পেতে রই’। এর চিত্রনাট্য ও নির্দেশনা দিয়েছেন মাতিয়া বানু শুকু। সম্প্রতি নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে।

জারা প্রতিবন্ধী একজন মেয়ে। কিন্তু এই প্রতিবন্ধিতা তার কাজের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায় না। জারা একটি রেডিওতে আরজে হিসেবে কাজ করেন। অন্যদিকে ফারহান দেশে ফেরা এক যুবক। যার একসময় বিদেশি এক মেয়ের সঙ্গে সম্পর্ক ছিলো। কিন্তু শেষ পর্যন্ত আর তাদের বিয়ে হয়নি। দেশে ফিরে জারার কন্ঠ শুনে ফারহানের ভালোলেগে যায়। প্রতিবন্ধী জারার পাশে দাঁড়াতে চায় ফারহান। কিন্তু জারা তাকে এড়িয়ে চলে। তাতে তার ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে আরও দুর্বল হয়ে পড়ে ফারহান। এগিয়ে যায় নাটকের গল্প।

‘কান পেতে রই’ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘ শুকু আপার নির্দেশনায় এবারই প্রথম কাজ করেছি। বেশ গোছানো কাজ। স্ক্রিপ্টতো এক কথায় অসাধারণ। অনেকদিন পর রোমান্টিক গল্পে কাজ করেছি। খুব ভালো লেগেছে কাজটি করে। মেহজাবিন অভিনয়ে আগের চেয়ে এখন অনেক দক্ষ হয়েছেন। যে কারণে আমরা দু’জনই কাজটি বেশ উপভোগ করেছি।’

মেহজাবিন বলেন, ‘রিয়াজ ভাই অনেক মেধাবী এবং উঁচু মাপের একজন অভিনতো। কিন্তু কাজ করার সময় তিনি এতোটাই সহযোগিতা পরায়ণ ছিলেন যে আমাকে বুঝতেই দেননি তিনি যে আমি তারমতো একজন শিল্পীর সঙ্গে অভিনয় করছি।

মেহজাবিন আরও বলেন, ‘শুকু আপার স্ক্রিপ্টে এর আগে কাজ করেছি। কিন্তু নির্দেশনায় এবারই প্রথম। বেশ যত্ন নিয়ে ধরে ধরে কাজ করেন তিনি।’
যে কারণে শিল্পী হিসেবেও কাজের প্রতি মনোযোগ এবং মায়া থাকে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’

মাতিয়া বানু শুকু জানান আসছে ১৯ জানুয়ারি রাত ১০.৫৫ মিনিটে এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে। যদি তাই হয় তাহলে প্রচারের দিক দিয়ে রিয়াজ ও মেহজাবিনের এটি হবে প্রথম নাটক। কারণ এর আগে কৌশিক শংকর দাশের নির্দেশনায় ‘এক যে ছিলো রাজকন্যা’ নাটকে তারা দু’জন অভিনয় করলেও তা এখনো প্রচার হয়নি। তবে নির্মাতা কৌশিক জানান তার নাটকটি শিগগিরই চ্যানেল আইতে প্রচার হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত