শিরোনাম

‘সেকশন ৩৭৫’, রোমহর্ষক কিছু দেখতে যাচ্ছে বলিউড! (ভিডিও)

বিনোদন ডেস্ক  |  ১৬:৫৮, আগস্ট ০৯, ২০১৯

অক্ষয় খান্না ও রিচা চাড্ডা। এই দুই তারকার অভিনীত নতুন ছবি ‘সেকশন ৩৭৫’। ছবিটি নিয়ে বলিউডে এখন আলোচনা তুঙ্গে। কারণ, এতে উঠে আসবে ভারতজুড়ে কয়েক বছরে শ্লীলতাহানি ও ধর্ষণের ঘটনা যে বেড়েছে, সে বিষয়টি।

এদিকে, কয়েকদিন আগে মুক্তি পেয়েছে ছবিটির টিজার। সেখান থেকে জানা গেল, ‘সেকশন ৩৭৫’র মাধ্যমে বেশ রোমহর্ষক কিছু দেখতে যাচ্ছে বলিউড ছবির দর্শকরা।

আইনের নেই কোনো আবেগ। তার কাছে যুক্তি ও তথ্যপ্রমাণই শেষ কথা। একটি মেয়ে ধর্ষিত হয়েছে? আদৌ কি হয়েছে, না এখনো হয়নি? তার বিচার করতেও কিন্তু আইনকে নির্ভর করতে হয় তথ্যপ্রমাণের ওপরেই। তার বিস্তৃতিও দেখা যাবে ‘সেকশন ৩৭৫’-এ।

এই ছবিতে রিচা চাড্ডা অভিনয় করেছেন পাবলিক প্রসিকিউটর অর্থাৎ সরকার পক্ষের আইনজীবী হিসেবে। আর বিপরীতে ক্রিমিনাল আইনজীবীর ভূমিকায় থাকছেন অক্ষয় খান্না।

এই ছবিতে উঠে আসবে আরও কয়েকটি বাস্তব দিক, ধর্ষণ সংক্রান্ত ভারতীয় আইন, সেকশন ৩৭৫-এর পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ যেমন থাকবে, তেমনই থাকবে পৃথিবীর অন্যান্য দেশের ধর্ষণ আইনের রেফারেন্স। এছাড়াও বলিউডে নারীদের শোষণ। গল্পের কেন্দ্রবিন্দুতে রয়েছে এক বলিউড পরিচালক যার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছে এক অভিনেত্রী। সেই মামলাটিকে কেন্দ্র করেই উঠে আসবে সেকশন ৩৭৫-এর বিভিন্ন দিক।

২০১৮ সালে বলিউডে শুরু হয় #মিটু আন্দোলন। তার জেরে বহু পুরোনো বিষয় সামনে এসেছে। অনেক অভিনেত্রী আগে যারা ধর্ষিত বা লাঞ্ছিত হয়েছেন, তারাও মুখ খুলেছেন। এই আন্দোলনের ফলে সত্যকে সামনে আনতে বলিউড অভিনেত্রীরা অনেক বেশি সাহস পেয়েছেন।

অক্ষয় খান্না ও রিচা চাড্ডা ছাড়াও এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন মীরা চোপড়া, রাহুল ভাট, অতুল কুলকার্নি ও কুলভূষণ খারবান্দা।

আগামী ১৩ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘সেকশন ৩৭৫’।

জেডআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত