শিরোনাম

‘১৮তম টেলিসিনে অ্যাওয়ার্ড উপস্থাপনা করছি’

প্রিন্ট সংস্করণ  |  ০৪:০৩, মে ২৭, ২০১৯

দেবাশীষ বিশ্বাস। বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক ও চলচ্চিত্র পরিচালক। প্রথমবারের মতো কলকাতার ‘১৮তম টেলিসিনে অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানটি উপস্থাপনা করতে যাচ্ছেন তিনি। বিভিন্ন বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন আল কাছির

‘টেলিসিনে অ্যাওয়ার্ড’ নিয়ে বলুন—
অনুষ্ঠানটির আয়োজক মৃণ্ময় কাঞ্জিলাল অনেকদিন ধরেই আমাকে খুঁজছিলেন। তিনি জানালেন, দুই বাংলা মিলে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান হবে জুনের ১ তারিখ। সে অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপনা করার প্রস্তাব আমাকে দিলেন। আমি ভাবলাম, দেশ-বিদেশে অনেক অনুষ্ঠান উপস্থাপনা করলাম কিন্তু কলকাতায় এবারই প্রথম। সবকিছু মিলে যাওয়ায় প্রস্তাবটি গ্রহণ করলাম। ১৮তম টেলিসিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি উপস্থাপনা করছি। চলতি মাসের ৩০ তারিখ কলকাতা যাচ্ছি। কলকাতার সিনিয়র জুনিয়র অনেক শিল্পীরা উপস্থিত থাকবেন। পাশাপাশি বাংলাদেশেরও কয়েকজন থাকবেন এ অনুষ্ঠানে।

‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’ নিয়ে বলুন—
বিদেশের মাটিতে সবচেয়ে বড় অনুষ্ঠান হতে যাচ্ছে এটি। আমাদের দেশের পরিচিত সব তারকার দেখা মিলবে এ অনুষ্ঠানে। নিউ ইয়র্কে এ অনুষ্ঠানটি হবে জুলাইয়ের ১৩ তারিখ। এটিও উপস্থাপনা করছি আমি। এ অনুষ্ঠানের জন্য ১০ বা ১১ জুলাই আমেরিকা যাওয়ার পরিকল্পনা।

শুনলাম আমেরিকায় সম্মাননা পাচ্ছেন?
ঠিক শুনেছেন। বাংলাদেশের একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে আমেরিকার লস অ্যাঞ্জেলসে আমাকে সম্মাননা প্রদান করা হবে। কলকাতার চ্যাটার্জী ফিল্মসের ‘আরও একটা রূপকথা’ ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে লস অ্যাঞ্জেলস। ‘আরও একটা রূপকথা’ ছবিটি পরিচালনা করেছেন দেবপ্রতীম দাশগুপ্ত। ওই প্রিমিয়ারে দুই বাংলার দুই পরিচালককে সম্মাননা দেওয়া হবে। একজন আমি আরেকজন হলেন কলকাতার বিরসা দাশগুপ্ত।

‘শ্বশুর বাড়ি জিন্দাবাদ-২’ এর কী খবর?
ছবির কাজ একেবারেই শেষের দিকে। কিছু প্যাচওয়ার্ক বাকি আছে। কলকাতার কাজ সেরে চলে যাবো মুম্বাই। সেখানে ছবিটির কালার কারেকশন করব। আর ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ চলছে, লস অ্যাঞ্জেলসে বসে কাজটি করছে ইমন সাহা। ভারতের সব কাজ শেষে জুনের ১১ তারিখ দেশে ফিরব। তারপর প্যাচওয়ার্ক শেষ করে জুনের ৩০ তারিখর মধ্যে আরটিভি কর্তৃপক্ষকে ছবিটি বুঝিয়ে দিব। কুরবানি ঈদে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা।

নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন?
ছবির পাত্র-পাত্রী এখনো ঠিক হয়নি। ছবির নামটি খুবই মজার। ছবির নাম ‘হূদয়ে গণ্ডগোল’। রোমান্টিক-কমেডি ঘরানার এ ছবিটি প্রযোজনা করবেন হাসান ইমমান। ছবির পাত্র-পাত্রীর নাম খুব শিগগিরই ফাইনাল করব। তারপর জানিয়ে দিব। পুরো ছবির চিত্রায়ণ লন্ডনে করার পরিকল্পনা। জুলাই, আগস্ট, সেপ্টেম্বরের মধ্যে ছবির চিত্রায়ণ হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত