শিরোনাম

তেলেগু হিরো রাম চরণ মুসলমান হওয়ার খবর অসত্য

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:৪৭, মে ২৬, ২০১৯

তেলেগু হিরো রাম চরণ মুসলমান হওয়ার খবর অসত্য
কিছুদিন আগে ফেসবুকে তেলেগু ড্যাশিং হিরো রাম চরণের ইসলাম গ্রহণের খবরটি ভাইরাল হয়েছিল। একটি ছবি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার মধ্য দিয়ে নেটদুনিয়ায় তার ইসলাম গ্রহণের গুজবটি রটে।

ছবিতে দেখা যাচ্ছে রাম চরণ সাদা রঙের টুপি পরে কোনো একটি সামাজিক অনুষ্ঠানে দোয়া করছেন। তাকে ঘিরে আছেন তার অনুসারীরা। রাম চরণের সে ছবিকে কেন্দ্র করে ভাইরাল হয়েছে একটি ফেসবুক স্ট্যাটাস।

ভাইরাল হওয়া ফেসবুক স্টাটাসে লেখা আছে, ইসলাম ধর্ম যে পৃথিবীর শ্রেষ্ট ধর্ম এই বার্তাটি সারাবিশ্বের কাছে আরো একবার পৌছে দিতেই এই রমজানে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তামিল ছবির জনপ্রিয় নায়ক আমার প্রিয় রাম চরন। সত্যিই আনন্দে বুকটা ভরে গেলো।

এ স্ট্যাটাসের ভিত্তিতে অনেকে তার ইসলাম গ্রহণের খবরটি মিডিয়ায় প্রচার করেছে। যদিও এ সংবাদের সূত্র নিয়ে অনেকে প্রশ্ন করেছেন। মূলত সংবাদ প্রকাশের সময় সূত্র উল্লেখ না করার কারণেই এরকম জিজ্ঞাসা।

সংবাদ তৈরিতে তাড়াহুড়ো এবং একাধিক সাইটের সত্যতা ছাড়া সংবাদ পরিবেশন–এ গুজবের প্রধান কারণ বলে মন্তব্য করেছেন অনেকে। জানা গেছে, এ নিউজটি নেয়া হয়েছিল অমৃতবাজার পত্রিকা থেকে।
অমৃত বাজার পত্রিকা তাদের ভুলগুলো পাঠকবিভ্রান্তি দূর করার জন্য তাদের সাইটে আপ দিয়েছে। ভুলগুলো এখানে উল্লেখ করা হলো– রাম চরণ নামের যে অভিনেতা ইসলাম গ্রহণ করেছে বলে খবর দেয়া হয়েছে তা সঠিক নয়।

দ্বিতীয়ত, রাম চরণ তামিল নয়, তেলেগু ছবির অভিনেতা। আর অমৃতবাজার পত্রিকার নায়কের যে টুপি পড়া ছবি ব্যবহার করা হয়েছিল, সেগুলো বেশ কয়েক বছর আগে একটি সিনেমায় অভিনয়ের সময় তোলা হয়েছিল।

সর্বোপরি, শুক্রবার রাম চরণের অফিসিয়াল ফেসবুক পেইজ এবং টুইটারে গিয়ে ইসলাম গ্রহণের মতো কোনো তথ্য পাওয়া যায়নি।

রাম চরণের ইসলাম গ্রহণের ব্যাপারে অমৃতবাজারের হুবহু খবরটি এখানে দেয়া হলো– ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বলিউডের অনেক তারকা। গুঞ্জন রয়েছে এবার এই কাতারে শামিল হয়েছেন তামিল নায়ক রাম চরণ।

এসএস

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত