শিরোনাম

বন্ধের মুখে ভারতের জনপ্রিয় ৫ সিরিয়াল

আন্তর্জাতিক ডেস্ক  |  ১৩:১০, মে ২৬, ২০১৯

ভারতের জনপ্রিয় কয়েকটি টিভি সিরিয়াল বন্ধের মুখে রয়েছে। প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন আর্টিস্ট ফোরাম। এর জেরে বন্ধ রয়েছে ৫ সিরিয়ালের শুটিং।

ভারতের জি নিউজ জানিয়েছে, প্রতারণার দায়ে প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধ আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন আর্টিস্টরা। আর্টিস্ট ফোরামের অভিযোগ, গত কয়েক মাস ধরে ৫টি ধারাবাহিকের কলাকুশলীরা পারিশ্রমিক পাচ্ছেন না। প্রায় দেড় কোটি টাকা বকেয়া রয়েছে তাদের।

শনিবার (২৫ মে) প্রযোজক সংস্থার বিরুদ্ধে টেলিভিশন আর্টিস্টদের বকেয়া না মেটানোর অভিযোগে সাংবাদিক বৈঠক করেন আর্টিস্ট ফোরামের সদস্যরা।

উপস্থিত ছিলেন প্রসেনিজত্‍ চট্টোপাধ্যায়, অরিন্দম গাঙ্গুলি সহ আরও অনেকেই।

প্রযোজনা সংস্থা দাগ ক্রিয়েটিভ মিডিয়া প্রযোজিত পাঁচটি মেগা সিরিয়াল হল জয় বাবা লোকনাথ, খনার বচন, শ্রী চৈতন্য, প্রথম প্রতিশ্রুতি এবং আমি সিরাজের বেগম।

কয়েকমাস আগে শেষ হয়ে গেছে প্রথম প্রতিশ্রুতি। অন্য চারটি প্রযোজনা সংশ্লিস্ট চ্যানেলগুলি গত ১৬ মার্চ হাতবদল করে দেয় অন্য প্রযোজকদের হাতে। ১৭ মার্চ শেষ হয়ে গেছে আমি সিরাজের বেগমও। কিন্তু তারপর এখনও অভিনেতা-অভিনেত্রীদের এবং কলাকুশলীদের পারিশ্রমিকের একটা বড় অংশ বাকি।

আর সেই বকেয়া মূল্য এক কোটিরও বেশি। আর্টিস্ট ফোরামের তরফ থেকে বারবার বলা হলেও এখনও এই সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ।

আর্টিস্ট ফোরামের কার্যনির্বাহী সভাপতি অভিনেতা প্রসেনজিত্ চট্টোপাধ্যায় বলেন, দীর্ঘদিন ধরে এই ইন্ডাস্ট্রিতে রয়েছি, কিন্তু এরকম অবস্থা আগে কখনও দেখিনি।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত