শিরোনাম

‘দর্শক টিভিপর্দায় বিদেশি নাটক বেশি দেখছে’

প্রিন্ট সংস্করণ  |  ০৫:১৮, মার্চ ১৪, ২০১৯

তরুণ নাট্যনির্মাতা আহমেদ শাকিল নিশান। রোমান্টিক ও কমেডি ধাঁচের গল্পে নাটক নির্মাণ করে ভিন্ন একটি ধারা তৈরি করেছেন। সফলও হয়েছেন। তার সঙ্গে কথা বলেছেন আমাদের বিনোদন প্রতিবেদক

আপনি তো নাটক নির্মাণ করছেন। নির্মাণের দিক থেকে বাংলাদেশি নাটকের মান এখন কেমন বলে মনে করেন?
দেখুন বাংলাদেশি নাটকের মানের কথা যদি বলতে হয়। তাহলে আমি বলব সব থেকে বেষ্ট নাটকই বাংলাদেশি নাটক।

তাহলে দর্শক কেন বাংলা নাটক না দেখে বিদেশি নাটক-সিরিয়ালে ঝুঁকে পড়ছে?
বাংলা নাটক মানুষ দেখে না এটা ভুল কথা। বরং বাংলা নাটকই বেশি দেখে। ভাল কাজ বলেই বিরতিহীনভাবে দেখছে। হ্যা বিজ্ঞাপনের কারণে সেটা টিভির পর্দা থেকে মোবাইল পর্দায় বেশি দেখছে। এটা ঠিক যে দর্শক বিদেশি নাটক টিভি পর্দায় দেখছে বেশি। তার জন্য টিভি চ্যানেলগুলো দায়ী, নাটক নয়।

তাহলে কি এতে বোঝায় বিদেশি নাটক ভালো?
আমি বলছি না যে ভালো। প্রত্যেকটা কাজেরই ভালো ও খারাপ দিক থাকে। আর তা গ্রহণ করার পুরোটাই নির্ভর করে যে নাটকটা দেখছে তার উপর। আমার মতে আপনি রুচি বদলাতে পারেন, কিন্তু চরিত্র নয়।

আপনি অনেক জনপ্রিয় নাটক নির্মাণ করেছেন। বর্তমানে ব্যস্ততা কি নিয়ে?
খুব অল্প সময় হলো একটি নাটকের কাজ শেষ করলাম। নাটকের নাম ‘মাতৃভূমি’। নাটকটিতে অভিনয় করেছেন, সজল, তানজিকা, আকাশ, আমেরিকার শিল্পী জেসিকা, সোহেল খান, ডেইজি আহমেদ, জিদান সরকার, আসিফসহ অনেকেই। যারা দেশকে ভালোবাসেন তাদের কাজটি ভালো লাগবে। শিগগিরই দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি দেখতে পাবেন দর্শকরা।

সিনেমা নির্মাণের ইচ্ছা আছে?
সিনেমা এই মুহূর্তে হাতে বেশ কয়েকটা আছে। তবে আরও একটা বছর সময় লাগবে নিজেকে গোছানোর জন্য। সামনের বছর আসবো এটা নিশ্চিত। গল্প এবং শিল্পী নিয়ে কথা হয়ে গেছে, এখন দরকার অল্প কিছু সময়।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত