শিরোনাম

দেশের নদীবন্দরে দুই নম্বর হুশিয়ারি সংকেত

১৩:৩২, জুন ১৯, ২০১৭

অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া ও বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির আশঙ্কায় দেশের নদীবন্দরে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। সোমবার(১৯ জুন) আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

এতে বলা হয়, রাজশাহী, পাবনা, ঢাকা, ফরিদপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালি, কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সাথে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়ার এ পুর্বাভাস সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক জয়নাল আবেদীন বলেন, 'সদরঘাট থেকে বড় লঞ্চ চলাচল করছে। সেই কারণে ২ নম্বর সংকেতে লঞ্চ চলাচল বন্ধ নেই। তবে সংকেত বাড়লে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত