শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট চলছে

১২:৫৬, জুন ১৯, ২০১৭

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট চলছে। সোমবার (১৯ জুন) সকাল নয়টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত মির্জাপুর উপজেলার পোষ্টকামুরি থেকে গাজীপুরের চন্দ্রা পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট।

পুলিশ ও যানবাহনের চালকদের ভাষ্য, আজ ভোররাত চারটার দিকে মহাসড়কের করটিয়াতে ঢাকাগামী পাথরবোঝাই একটি ট্রাক রাস্তার ওপর উল্টে পড়ে। এছাড়া কালিয়াকৈরে আরও একটি ট্রাক দুর্ঘটনাকবলিত হয়। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। আজ ভোরে পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি রাস্তার ওপর থেকে সরিয়ে নিলে যান চলাচল শুরু হয়।

সকাল আটটার দিকে মহাসড়কের ধেরুয়া থেকে পাকুল্যা পর্যন্ত ঘুরে দেখা গেছে, বিভিন্নস্থানে বৃষ্টির কারণে যানবাহনের চাকার ঘর্ষণে গর্তের সৃষ্টি হয়েছে। এতে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে না। এর মধ্যে ধেরুয়া রেলক্রসিংয়ে উড়ালসেতু না থাকার কারণে ট্রেন চলাচলের সময় যানবাহন থেমে থাকছে। রেলক্রসিংয়ের পূর্ব পাশে সৃষ্ট বড় ধরনের একটি গর্তের কারণে মালামালবোঝাই ট্রাকের চালু ইঞ্জিন বন্ধ হয়ে গতি থেমে যাচ্ছে। চালকদের আবার ইঞ্জিন চালু করে রওনা হতে হচ্ছে। এতে যানবাহনের দীর্ঘ সারি হয়ে যানজট বাড়ছে। মহাসড়কে পণ্যবাহী ট্রাকের চাপ বেশি দেখা গেছে। টাঙ্গাইলগামী যানবাহনের গতি থাকলেও ঢাকামুখী যানবাহন ২০ মিনিট থামছে আবার ৫ মিনিট চলছে।

মির্জাপুরের ট্রাফিক পরিদর্শক শাহাদত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, কালিয়াকৈরে দুর্ঘটনার কারণে ওই অংশে যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া ধেরুয়া রেলক্রসিংয়ে গর্তের কারণে যানবাহনের ইঞ্জিন বন্ধ হয়ে থেমে যায়। এতে যানবাহন স্বাভাবিকভাবে না চলতে পারায় যানজটের সৃষ্টি হচ্ছে। জরুরি ওই গর্তটুকু মেরামত করা দরকার। যানবাহনের চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চলছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত