সরকারি চাকরী করার স্বপ্ন পূরণ হলো না রাইসুলের

টাঙ্গাইল প্রতিনিধি | ১৭:০৭, জানুয়ারি ১২, ২০১৭

সরকারি চাকরী করার স্বপ্ন পূরণ হলো না রাইসুল ইসলাম (১৪) নামের এক স্কুলছাত্রের।কারিগরি শাখার নবম শ্রেণীর বোর্ড ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশের আগেই ১২ জানুয়ারী ভোর রাতে চার তলার ছাদ থেকে পড়ে তার মৃত্যু ঘটে।

রাইসুল ইসলাম টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মাইস্তা গ্রামের নুরুল ইসলামের ছেলে। সে তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের নবম শ্রেণীর বোর্ড সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলো। উক্ত স্কুল এক মাস বন্ধ থাকায় সে দিনমজুরী কাজের জন্য বি-বাড়িয়ার ভৈরব যায়।

গত ১১ জানুয়ারী বিকেলে কাজের সময় চার তলার ছাদ থেকে নিচে পড়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জানুয়ারী ভোর রাতে তার মৃত্যু হয়। অস্বচ্ছল পরিবারের সন্তান রাইসুল ইসলাম স্কুলের ফাকে রাজমিস্ত্রীর কাজ করে নিজের পড়া-লেখার খরচ চালানোর পর পরিবারের ব্যয় নির্বাহে সহযোগীতা করে আসছিলো।

তার স্বপ্ন ছিল পড়াশোনা শেষ করে সরকারি চাকরী করে বাবা-মায়ের মুখে হাসি ফুটাবে। তার সে স্বপ্ন স্বপ্নই রয়ে গেলো। তার অকাল মৃত্যুতে পরিবার-স্বজন, গ্রামবাসী ও তার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। দুপুরে তার লাশ গ্রামের বাড়িতে এনে জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

মেধাবী ছাত্র রাইসুলের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতির আহ্বায়ক প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম, অধ্যক্ষ পরিষদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন, মনিরুজ্জামান খান বি.এম কলেজের প্রতিষ্ঠাতা মনিরুজ্জামান খান, প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম টেকনিক্যাল স্কুল ও বি.এম কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম প্রমুখ।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon